আমি আকাশের প্রেমে পড়েছি
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ০২-০৫-২০২৪

আমি আকাশের সাথে কথা বলি
একলা একা রাজ পথে চলি—-

ধীর কন্ঠে সুধালেম আমি তারে
কি পেলাম তুকে ভালবেসে ??
সহসা রুদ্দের রাঙ্গা প্রভাত একে দিল
আমার চৌঁচির প্রান্তরে !
সবুজ দূর্বা ঘাসের বুকে
ঝিলমিল আলোর ঊজ্জল নক্ষত্রে!

আমি স্বস্তির নিশ্বাস বুকে নিয়ে ,
পৃথিবীর সুখ সিমানা হারিয়ে ;
ছুটে চলি প্রান্তর হতে তেপান্তরে!!

আমি আকাশের প্রেমে পরি,
বিরহ ব্যথা ,নীলপদ্ম জ্বল তরি;
ফেনিল সমুদ্র ঢেউ ,
ওপারে নেই কেউ——
আমি ভাসি ,আমি ডুবি।

আকাশ —-ও আকাশ
আমায় ছুবি??

এক পশলা বৃস্টি ,নামিল শ্রাবণ মেঘে,
বাঝিল বজ্র প্রানে ,বিরহ সুরের তালে।

আকাশ ডাকিল মোরে
সুধালো চুপিসারে——

ভালবাসি —তবু —দূরে —-থাকি!
দূরত্ব এতটা নয় ,যত —দূরে ভাসি—

মুখে বলতে হয়না
শুধু অনুভবে বুঝে নিস
তুকেও ভালবাসি ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।